বিভিন্ন ব্রান্ডের সোলার প্যানেলের দাম | সোলার প্যানেল কোনটা ভালো

সোলার প্যানেলের দাম নিচে উল্লেখ করা হবে। বাজারে বিভিন্ন ব্রান্ডের সোলার প্যানেল রয়েছে। তাই আপনি যদি সোলার প্যানেল ক্রয় করতে চান, তাহলে নিম্ন বর্ণিত তথ্য মনোযোগ দিয়ে পড়তে পারেন। আসুন দেখে নেয়া যাক, বিভিন্ন ব্রান্ডের সোলার প্যানেলের দাম।

রহিম আফরোজ সোলার প্যানেলের দাম

সোলার প্যানেলের যতগুলো ব্রান্ড রয়েছে তার মধ্য থেকে অন্যতম জনপ্রিয় একটি ব্রান্ড হলো রহিম আফরোজ। রহিম আফরোজ পুরাতন কোম্পানি হলেও তাদের প্রোডাক্ট গুণগত মান সম্পন্ন। আর এ কারণেই বহু বছর ধরে সুনামের সাথে ব্যবসা করে যাচ্ছে এই কোম্পানিটি। 

রহিম আফরোজ সোলার প্যানেল ছাড়াও আরো অনেক ধরনের প্রোডাক্ট তৈরি করে থাকে। বাজারে রহিম আফরোজ সোলার প্যানে প্যানেলের চাহিদা অনেক বেশি। যেহেতু গুণগত মনের দিক থেকে রহিম আফরোজ সোলার প্যানেল ভালো, তাই অনেকেই এই ব্র্যান্ডের সোলার প্যানেল ব্যবহার করতে স্বাচ্ছন্দ বোধ করেন। 

বাংলাদেশের যে কোন জায়গা থেকেই আপনি রহিম আফরোজ সোলার প্যানেল করতে পারবেন। বাংলাদেশের সকল বড় বড় সোলার প্যানেলের দোকানে রহিম আফরোজ সোলার প্যানেল পাওয়া যায়। বর্তমানে প্রতি এক ওয়াট রহিম আফরোজ সোলার প্যানেলের দাম ৫৫ টাকা থেকে ৬০ টাকার মধ্যে। সেই হিসেবে, 

  • ১০০ ওয়াট  রহিম আফরোজ সোলার প্যানেলের দাম ৫৫০০ টাকা থেকে ৬০০০ টাকা।
  • ২০০ ওয়াট রহিম আফরোজ সোলার প্যানেলের দাম ১১,০০০ টাকা থেকে ১২,০০০ টাকা।
  • ১০০০ ওয়াট রহিম আফরোজ সোলার প্যানেলের দাম ৫৫,০০০ টাকা থেকে ৬০,০০০ টাকা।

গ্রামীণ শক্তি সোলার দাম

বাংলাদেশের আরেকটি জনপ্রিয় সোলার প্যানেলের কোম্পানির নাম হল গ্রামীণ শক্তি। বাংলাদেশের অনেক মানুষ গ্রামীণ শক্তি সোলার প্যানেল ব্যবহার করে থাকে। দামে কম এবং মানে ভালো হওয়ায় গ্রামীণ শক্তি সোলার প্যানেল খুবই জনপ্রিয়। 

আরো পড়ুন:  বাটন মোবাইল এর দাম ২০২৪ | সবচেয়ে কম দামে বাটন মোবাইল

তাই যদি চান, তাহলে আপনিও গ্রামীণ শক্তি সোলার প্যানেল ব্যবহার করতে পারেন।  উচ্চ ক্ষমতা সম্পন্ন এবং টেকসই সোলার প্যানেল ক্রয় করতে চাইলে, গ্রামীণ শক্তি সোলার প্যানেল আপনার জন্য পারফেক্ট হতে পারে। 

যাইহোক প্রতি এক ওয়াট গ্রামীণ শক্তি সোলার প্যানেলের মূল্য সাধারণত ৪৫-৫০ টাকা। জায়গা এবং দোকান ভেদে দাম কিছুটা ভিন্ন হলে হতেও পারে। তাই গ্রামীণ শক্তি সোলার প্যানেল ক্রয় করার পূর্বে অবশ্যই দোকানদারের সাথে কথা বলে নেবেন।  

  • ১০০ ওয়াট গ্রামীণ শক্তি সোলার দাম ৪৫০০ টাকা থেকে ৫০০০ টাকা। 
  • ২০০ ওয়াট গ্রামীণ শক্তি সোলার দাম ৯,৫০০ টাকা থেকে ১০,০০০ টাকা।
  • ১০০০ ওয়াট গ্রামীণ শক্তি সোলার দাম ৪৫,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা।

সুপার স্টার সোলার প্যানেল এর দাম ২০২৪

অনেকেই সুপারস্টার প্যানেল ব্যবহার করে থাকেন। বাসাবাড়িতে ব্যবহার করার জন্য সুপারস্টার সোলার প্যানেল উপযুক্ত। বর্তমানে অনেকেই নিজেদের বাসা বাড়িতে সোলার সিস্টেম বসানোর জন্য সুপারস্টার সোলার প্যানেল ব্যবহার করে থাকেন। 

সুপারস্টার সোলার প্যানেলের অনেক দিন ওয়ারেন্টি থাকে। যেহেতু বহুদিন ওয়ারেন্টি থাকে তাই অনেকেই সুপারস্টার সোলার প্যানেল ব্যবহার করতে পছন্দ করে থাকেন। চাইলে আপনিও সুপারস্টার ব্র্যান্ডের সোলার প্যানেল ব্যবহার করতে পারেন। 

  • ১০০ ওয়াট সুপার স্টার সোলার প্যানেলের দাম ৪০০০ টাকা থেকে ৫০০০ টাকা। 
  • ২০০ ওয়াট সুপার স্টার সোলার প্যানেলের দাম ৯,০০০ টাকা থেকে ১০,০০০ টাকা।
  • ১০০০ ওয়াট সুপার স্টার সোলার প্যানেলের দাম ৪,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা।

জেনেটিক সোলার প্যানেল এর দাম

বাংলাদেশের মার্কেটে যতগুলো সোলার প্যানেলের ব্রান্ড রয়েছে, তার মধ্য থেকে অন্যতম জনপ্রিয় একটি সোলার প্যানেলেরড ব্রান্ড হলো জেনেটিক সোলার প্যানেল। বিভিন্ন ধরনের ছোট ছোট বড় যে কোন প্রজেক্টের  জন্য জেনেটিক সোলার প্যানেল পারফেক্ট। 

আপনি যদি জেনেটিক সোলার প্যানেল ক্রয় করেন, তাহলে ১২ বছর পর্যন্ত গ্যারান্টি পাবেন। অর্থাৎ ১২ বছরের মধ্যে যদি আপনার সোলার প্যানেল নষ্ট হয়ে যায় কিংবা কোন সমস্যা দেখা দেয় তাহলে সেটি পুনরায় নতুন করে দেওয়া হবে। যাইহোক, প্রতি এক ওয়াট জেনেটিক সোলার প্যানেল এর দাম সাধারণত ৫৫ টাকা থেকে ৬০ টাকা। সেই হিসেবে জেনেটিক সোলার প্যানেল এর দাম হলো:

  • ১০০ ওয়াট  জেনেটিক সোলার প্যানেল এর দাম ৫৫০০ টাকা থেকে ৬০০০ টাকা।
  • ২০০ ওয়াট  জেনেটিক সোলার প্যানেল এর দাম ১১,০০০ টাকা থেকে ১২,০০০ টাকা।
  • ১০০০ ওয়াট  জেনেটিক সোলার প্যানেল এর দাম ৫৫,০০০ টাকা থেকে ৬০,০০০ টাকা।
আরো পড়ুন:  ভিভো মোবাইলের দাম

মনো সোলার প্যানেল এর দাম

ইতোমধ্যেই উপরে বেশ কিছু জনপ্রিয় ব্র্যান্ডের সোলার প্যানেলের দাম উল্লেখ করা হয়েছে। আর্টিকেটির এই অংশে মনো সোলার প্যানেল এর দাম তুলে ধরা হবে। তাই আপনি যদি মনো সোলার প্যানেল এর দাম জেনে নিতে চান, তাহলে নিম্ন বর্ণিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়ুন। 

মনো সোলার প্যানেল বাংলাদেশে বেশি জনপ্রিয়। অনেকেই তাদের বাসা বাড়িতে মনো সোলার প্যানেল ব্যবহার করে থাকেন। প্রতি এক ওয়াট মন সোলার প্যানেলের দাম সাধারণত ৫৫ টাকা থেকে ৬০ টাকা। ১০০ ওয়াট  মনো সোলার প্যানেল এর দাম ৫৫০০ টাকা থেকে ৬০০০ টাকা২০০ ওয়াট  মনো সোলার প্যানেল এর দাম ১১,০০০ টাকা থেকে ১২,০০০ টাকা১০০০ ওয়াট মনো সোলার প্যানেল এর দাম ৫৫,০০০ টাকা থেকে ৬০,০০০ টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top