সয়াবিন তেলের দাম | সয়াবিন তেলের দাম ২০২৪

সয়াবিন তেলের দাম সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হবে। কোন ব্র্যান্ডের সয়াবিন তেলের দাম কত তা যদি আপনি জানতে চান তাহলে নিম্ন বর্ণিত তথ্যগুলো পড়ুন। নিচে জনপ্রিয় ব্যান্ডের সয়াবিন তেলের দাম তুলে ধরা হবে।

 

সয়াবিন তেলের দাম | সয়াবিন তেলের দাম ২০২৪

সয়াবিন তেলের দাম স্থিতিশীল নয়। কখনো বেড়ে যায় আবার কখনো কমে যায়। তাই নির্দিষ্ট করে সয়াবিন তেলের দাম বলা কঠিন। এছাড়াও বোতল জাত সয়াবিন তেলের দাম এক রকম আবার খোলা সয়াবিন তেলের দাম কম। তাই সয়াবিন তেলের দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে। যাই হোক নিচে জনপ্রিয় ব্র্যান্ডের সয়াবিন তেলের দাম তুলে ধরা হবে। 

পুষ্টি সয়াবিন তেলের দাম

পুষ্টি সয়াবিন তেল গুণগত মানের দিক থেকে অনেক ভালো হওয়ায় অনেকেই পুষ্টি সয়াবিন তেল ব্যবহার করে থাকে। তাই চাইলে আপনিও গুনগতমান সম্পন্ন পুষ্টি সয়াবিন তেল খেতে পারেন। বর্তমানে বাজারে কয়েক ধরনের পুষ্টি সয়াবিন রয়েছে। ২ লিটার, ১ লিটার এবং ৫ লিটার পুষ্টি সয়াবিন তেলের বোতল বর্তমানে বাজারে পাওয়া যায়। বর্তমান বাজারে ২ লিটার পুষ্টি সয়াবিন তেলের দাম ৳ ৩৭৪ টাকা। 

বসুন্ধরা সয়াবিন তেলের দাম

বাংলাদেশের আরেকটি জনপ্রিয় সয়াবিন তেলের ব্রান্ড হলো বসুন্ধরা। বসুন্ধরা সয়াবিন অন্যান্য সয়াবিন তেলের চেয়ে ভালো হয়ে থাকে। তাই চাইলে আপনি বসুন্ধরা ব্রান্ডের সয়াবিন তেল ব্যবহার করতে পারেন। বাংলাদেশের সকল মুদিখানার দোকানে সয়াবিন তেল পাওয়া যায়। বর্তমানে প্রতি কেজি বসুন্ধরা সয়াবিন তেলের দাম ১৮০ টাকা। 

ফ্রেশ সয়াবিন তেলের দাম

আপনি যদি গুণগতমান সম্পন্ন সয়াবিন তেল খেতে চান সেক্ষেত্রে ফ্রেশ হয়ে বিকালে খেতে পারেন তা আপনার স্বাস্থ্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সুতরাং আপনি আপনার বাসা বাড়ির রান্নার কাজে ব্যবহার করতে পারেন। সয়াবিন তেলের রান্না অনেক সুস্বাদু হয়ে থাকে। বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে যখন ইচ্ছে তখন ক্রয় করতে পারবেন। 

আরো পড়ুন:  কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা | কুয়েত টাকার মান কত

নিচে ফ্রেশ হয়ে কিন্তু এদের দাম উল্লেখ করা হলো। প্রতি এক লিটার ফ্রেশ সয়াবিন তেলের দাম ১৮৫ টাকা। আর ২ লিটার ওজনের সয়াবিন তেলের বোতলের দাম ৩৭০ টাকা। আর যদি আপনি পাঁচ লিটার ওজনের ফ্রেশ সয়াবিন তেল ক্রয় করতে চান তাহলে আপনাকে খরচ করতে হবে ৯০০ টাকা। 

রূপচাঁদা সয়াবিন তেলের দাম কত ২০২৪

ব্রান্ড সয়াবিন তেলের পুরাতন একটি ব্রান্ড বহু আগে থেকেই তারা গুণগতমান সম্পন্ন সয়াবিন তেল বাজারজাত করে আসছে যেহেতু পূর্বে থেকে তারা মানসম্পন্ন সয়াবিন তেল বাজার করে আসছে তাই বাজারে রূপচাঁদা সয়াবিন তেলের চাহিদা অনেক বেশি যদি তাদের তাদের গুণগতমান ভালো না হতো তাহলে কিন্তু এতদিন পর্যন্ত সুনামের সাথে এই ব্রান্ড টিকে থাকতে পারত না। 

সুতরাং নিঃসন্দেহে রূপচাদা সয়াবিন তেল ভালো। প্রতি লিটার সয়াবিন তেল বাজারে বিক্রি হয় ১৮৭ টাকা দরে। আর দুই লিটার ওজনের রূপচাঁদা সয়াবিন তেলের মূল্য হল ৩৭০ টাকা এবং পাঁচ লিটার রূপচর্য়াবিন তেলের মূল্য ৯০০ টাকা। 

তীর সয়াবিন তেল

সয়াবিন তেলের ব্রান্ড সম্পর্কিত আলোচনার এই পর্যায়ে তীর সয়াবিন তেল নিয়ে আলোচনা করা হবে। তীর সয়াবিন তেল খুবই ভালো মানের একটি সয়াবিন তেলের ব্রান্ড। তাই চাইলে আপনি তীর সয়াবিন তেল ব্যবহার করতে পারেন। এক লিটার তিন সয়াবিন তেলের মূল্য ১৫৫ টাকা ২ লিটার ৩ সয়াবিন তেলের মূল্য ৩৭০ টাকা এবং ৫ লিটার ৩ সয়াবিন তেলের মূল্য নয় শত টাকা। 

সয়াবিন তেলের দাম এক নজরে

নিচে এক নজরে বিভিন্ন ব্র্যান্ডের সয়াবিন তেলের মূল্য তালিকা তুলে ধরা হয়েছে নিম্ন বর্ণিত সয়াবিন তেলের মূল্য তালিকা থেকে খুব সহজে আপনি যে কোন ব্রান্ডের সয়াবিন তেলের মূল্য জেনে নিতে পারবেন তো চলুন দেখে নেয়া যাক, সয়াবিন তেলের দাম এক নজরে। 

  • ফ্রেশ সয়াবিন তেল ১ লিটার ১৮৫ টাকা
  • ফ্রেশ সয়াবিন তেল ২ লিটার ৩৭০ টাকা
  • ফ্রেশ সয়াবিন তেল ৫ লিটার ৯০০ টাকা
  • তীর সয়াবিন তেল ১ লিটার ১৮৫ টাকা
  • তীর সয়াবিন তেল ২ লিটার ৩৭০ টাকা
  • তীর সয়াবিন তেল ৫ লিটার ৯০০ টাকা
  • বসুন্ধরা সয়াবিন তেল ১ লিটার ১৮০ টাকা
  • বসুন্ধরা সয়াবিন তেল ২ লিটার ৩৭৪ টাকা
  • বসুন্ধরা সয়াবিন তেল ৫ লিটার ৯০০ টাকা
  • রূপচাঁদা সয়াবিন তেল ১ লিটার ১৮৭ টাকা
  • রূপচাঁদা সয়াবিন তেল ২ লিটার ৩৭০ টাকা
  • রূপচাঁদা সয়াবিন তেল ৫ লিটার ৯০০ টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top