রোমানিয়া ভিসার দাম কত

বর্তমানে রোমানিয়া ভিসার দাম: ২ থেকে ৫ লক্ষ টাকা। আপনি কোন ধরনের ভিসা পেতে চান, কতদিনের জন্য ভিসা নিতে চান, তার উপরে ভিসার দাম কমবেশি হতে পারে। রোমানিয়া ভিসা সম্পর্কিত যাবতীয় তথ্য নিচে বিস্তারিতভাবে তুলে ধরা হলো।

রোমানিয়া ভিসার দাম কত

প্রতিবছর এই বাংলাদেশ থেকে প্রচুর মানুষ রোমানিয়ায় অভিবাসী হিসেবে কাজ করতে যায়। ইউরোপের এই দেশটি অনেকের খুবই পছন্দের একটি দেশ। এই দেশটিতে কাজ করলে মোটামুটি ভালো মানের বেতন পাওয়া যায়। 

আর এ কারণেই এই দেশটি অনেকের পছন্দের তালিকায় রয়েছে। আপনি যদি রোমানিয়া ভিসা পেতে চান, সেক্ষেত্রে নিম্ন বর্ণিত তথ্যগুলো আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা এই আর্টিকেলটিতে রোমানিয়া ভিসা সম্পর্কিত বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। আশাকরি নিম্ন বর্ণিত তথ্যগুলো মনোযোগ সহকারে পড়লে উপকৃত হতে পারবেন। 

ভিসার মূল্য বিভিন্ন বিষয়ের উপরে নির্ভর করে। যেমন আপনি যদি স্টুডেন্ট ভিসা পেতে চান, সেক্ষেত্রে আপনাকে যে টাকা খরচ করতে হবে, এর থেকে অনেক বেশি টাকা খরচ করতে হবে যদি আপনি সেখানে কাজের জন্য যান। অর্থাৎ ভিসার মূল্য অনেকটাই নির্ভর করবে আপনার কাজের উপরে। 

তাছাড়া আপনি কত দিনের জন্য ভিসা নিতে চান, তার উপরেও কিন্তু ভিসার খরচ অনেকটা নির্ভর করে। তবে বর্তমানে রোমানে যেতে দুই থেকে পাঁচ লক্ষ টাকা খরচ হতে পারে।

রোমানিয়া টাকার মান

রোমানিয়া টাকার মান সম্পর্কে যদি আপনি জানতে চান, তাহলে নিম্ন বর্ণিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়তে হবে। কেননা নিচে রোমানিয়ার টাকার মান সম্পর্কে আলোচনা করা হবে। রোমানিয়ায় যারা রয়েছে তারা যদি দেশে টাকা পাঠাতে চায়, সেক্ষেত্রে কিন্তু অবশ্যই রোমানিয়ার টাকার মান কত তা জেনে নেয়া উচিত। 

আরো পড়ুন:  সৌদি রিয়াল রেট বাংলাদেশ | ১ রিয়াল = কত টাকা

কেননা তা কারো মান না জেনে নিয়ে টাকা প্রেরণ করা সম্ভব নয়। পক্ষান্তরে যারা রোমানিয়ায় লেখাপড়া করার জন্য গিয়েছে, তাদেরকে দেশ থেকে সেখানে টাকা পাঠাতে হয়। সেক্ষেত্রেও কিন্তু রোমানিয়া টাকার মান সম্পর্কে জেনে নেয়া খুবই গুরুত্বপূর্ণ। রোমানিয়া থেকে টাকা দেশে আনার পূর্বে কিংবা দেশ থেকে রোমানিয়ায় টাকা পাঠানোর পূর্বে অবশ্যই আপনাকে রোমানিয়া টাকার মান জেনে নিতে হবে। 

যে এজেন্সি বা ব্যাংকের মাধ্যমে আপনি টাকা পাঠাবেন বা টাকা আনবেন তাদের সাথে কথা বলে টাকার মান কত তা জেনে নিতে হবে। কেননা এজেন্সি কিংবা ব্যাংকের ভিন্ন কারণে টাকার মান ভিন্ন হতে পারে। যাইহোক বর্তমানে এক রোমানিয়ান লিউ সমান বাংলাদেশি ২৪.০৬ টাকা। 

রোমানিয়া বেতন কেমন

ইউরোপের দেশ রোমানিয়া উন্নত দেশ হওয়ায় সেখানে চাকরির বেতন অনেক বেশি। এছাড়া যেহেতু বাংলাদেশের টাকার মান রোমানিয়ার টাকার মানের যে কম, তাই সেখানে অল্প বেতনে চাকরি করলেই বাংলাদেশি টাকায় তা বহু টাকা। 

সাধারণত রোমানিয়ায় যারা শ্রমিক হিসেবে কাজ করে তারা মাসে তিন থেকে পাঁচ হাজার লিউ বেতন পায়। কেননা রোমানিয়া সর্বনিম্ন বেতন হচ্ছে ৩০০০ লিউ। সে হিসেবে তিন হাজার লিউ সমান বাংলাদেশি টাকায় ৭২ হাজার টাকা। 

সুতরাং বুঝতেই পারছেন যে রোমানিয়ায় শ্রমিক হিসেবে কাজ করা কতটা লাভজনক। তাই চাইলে আপনিও কিন্তু ইউরোপের এই দেশে অভিবাসী হিসেবে যেতে পারেন। এতে করে অল্প সময়ের মধ্যেই মোটামুটি ভালো থাকা উপার্জন করতে পারবেন। 

রোমানিয়া ভিসা আপডেট ২০২৪

বর্তমানে খুব সহজেই আপনি বাংলাদেশ থেকে রোমানিয়ায় যেতে পারবেন। কেননা বাংলাদেশ থেকে রহমানিয়া যেতে কোন বাধা নিষেধ নেই। রোমানিয়ার সরকার বাংলাদেশী নাগরিকদের জন্য রোমানিয়ার ভিসা উন্মুক্ত রেখেছে। 

স্টুডেন্ট ভিসা, ওয়ার্কিং ভিসা, চিকিৎসা ভিসা, কিংবা স্কলারশিপ ভিসা যে কোন বিষয়ে আপনি রোমানিয়ায় যেতে পারবেন। তবে বাংলাদেশে যেহেতু রোমানিয়ার দূতাবাস নেই, তাই রোমানিয়া যেতে চাইলে অবশ্যই আপনাকে ভারতের নয়া দিল্লিতে অবস্থিত রোমানিয়ান দূতাবাসের সাহায্যে যেতে হবে। এম্বাসির যাবতীয় কাজ সেখানে গিয়ে করতে হবে। 

আরো পড়ুন:  ৫টি ত্বক ফর্সা করার ক্রিম

রোমানিয়া ভিসা আবেদন ফরম

অনলাইনের মাধ্যমে খুব সহজে আপনি রোমানিয়ায় যাওয়ার ভিসা আবেদন ফরম পূরণ করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে নিম্ন বর্ণিত ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করলে আপনি পিডিএফ আকারে ফরম পেয়ে যাবেন। 

https://mae.ro/en/node/2060 অনলাইনে আবেদন করার জন্য আপনার যে সকল কাগজপত্রের প্রয়োজন হবে, সেগুলোর তালিকা নিচে তুলে ধরা হলো। নিচে যে সকল কাগজপত্রের তালিকা তুলে ধরা হবে এগুলো ছাড়াও ক্ষেত্রবিশেষে আরো অতিরিক্ত কিছু কাগজপত্রের প্রয়োজন হতে পারে।

  • জাতীয় পরিচয় পত্র।
  • পাসপোর্ট নম্বর।
  • নাম পিতার নাম জন্মতারিখ।
  • বর্তমান ও স্থায়ী ঠিকানা।
  • আয়ের তথ্য।
  • মেডিকেল সার্টিফিকেট।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top